মারুতি সুজুকি বর্তমানে সাব-২০ লক্ষ মূল্য বিভাগের অন্যান্য নির্মাতাদের নেতৃত্ব দেওয়ার জন্য বিভিন্ন নতুন এসইউভিতে কাজ করছে

 মারুতি সুজুকি বর্তমানে সাব-২০ লক্ষ মূল্য বিভাগের অন্যান্য নির্মাতাদের নেতৃত্ব দেওয়ার জন্য বিভিন্ন নতুন এসইউভিতে কাজ করছে



 যতক্ষণ আমরা মনে করতে পারি, মারুুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড (এমএসআইএল) দেশের সর্বাধিক বিক্রিত গাড়ি প্রস্তুতকারক ছিল এবং জাপানী সংস্থাগুলি এখন পর্যন্ত প্রচুর পরিমাণে বিপণন বিভাগে আধিপত্য বিস্তার করছে।  যাইহোক, এসইউভি বিভাগগুলির সাম্প্রতিক উত্থানের ফলে প্রধানত হ্যাচব্যাক-ওরিয়েন্টেড ব্র্যান্ডটি তার মনোযোগ উচ্চ-চলাচলকারী যানবাহনের দিকে সরিয়ে নিয়েছে।


 এমনটিই বলা হচ্ছে যে, মারুতি সুজুকি বর্তমানে ভারতের বাজারের জন্য কমপক্ষে 5 টি নতুন এসইউভিতে কাজ করছেন।  এখানে আসন্ন 5 মারুতির সুজুকি এসইউভিগুলির একটি তালিকা রয়েছে -


1. বলেনো-ভিত্তিক টাটা নেক্সন প্রতিযোগিতা


 মারুতি সুজুকি একটি নতুন সাব-4 মি ক্রসওভার চালু করার কাজ করছে, যা ওয়াইটিবির কোডনাম হয়েছে।  এই নতুন মডেলটিকে বলেনোর "বোন" হিসাবে উল্লেখ করা হচ্ছে এবং এটি প্রিমিয়াম হ্যাচব্যাকের উপর ভিত্তি করে তৈরি হতে পারে।  মারুতি সুজুকির লাইন আপে অর্থাৎ ভিটারা ব্রেজ্জাতে একটি সাব-4 মি এসইভি রয়েছে, তবে এই নতুন ক্রসওভারটি এসইউভি স্পেসে বাজারের অংশীদারি বাড়াতে সংস্থাটিকে সহায়তা করবে।


।  নতুন জেনার ভিটারা ব্রেজা


 ভিটারা ব্রেজা এক সময় ভারতীয় বাজারে সর্বাধিক বিক্রিত সাব-৪ মিটার এসইউভি ছিল, তবে আরও আধুনিক প্রতিদ্বন্দ্বীরা এখন তা ধরা পড়েছে এবং উল্লিখিত জায়গাতে মারুতি সুজুকি এসইউভিটির আধিপত্যকে ব্যাহত করেছে।  জাপানী গাড়ি প্রস্তুতকারকটি গত বছর ভিটারা ব্রেজার জন্য একটি মধ্যজীবনের মুখোমুখি প্রবর্তন করেছিল, তবে দেখে মনে হচ্ছে গাড়িওয়ালা ইতিমধ্যে এসইউভির জন্য একটি নতুন জেনার মডেলটি পড়ছে।


 একটি নতুন জেনার মডেল অবশ্যই গাড়িটিকে তার নম্বরগুলি ফিরে পেতে সহায়তা করবে এবং হুন্ডাই ভেন্যু, কিয়া সনেট প্রভৃতি প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে ঘাড়ে ও ঘাড়ে যাবে এই বছরের শেষের দিকেই নতুন জেনার ভিটারা ব্রেজ্জা চালু হবে বলে আশা করা হচ্ছে।

মারুতি সুজুকি 2020 অটো এক্সপোতে তিন দরজা জিমনি সিয়েরা প্রদর্শন করেছিলেন, ইঙ্গিত দিয়েছিলেন যে ভারতে গাড়িটি লঞ্চের জন্য বিবেচনা করা হচ্ছে।  যাইহোক, গাড়ি নির্মাতা পরে নিশ্চিত করেছিলেন যে লাইফস্টাইল এসইউভির একচেটিয়া পাঁচ-দরজা সংস্করণ ভারতীয় বাজারে উত্পাদিত এবং বিক্রি করা হবে।

বলা হচ্ছে, ভারত-জিম জিমিকে 1.5 লিটার পেট্রোল ইঞ্জিনের 105 টি পিএস এবং 138 এনএম উত্পাদন করবে বলে আশা করা হচ্ছে।  শিফট অন ফ্লাই লো-রেঞ্জ ট্রান্সফার কেস সহ জিমনি আংশিক 4 × 4 কনফিগারেশন নিয়ে আসে।  মারুতি সুজুকি এই বছরের দ্বিতীয়ার্ধে ভারতে জিমি চালু করবেন বলে আশা করা হচ্ছে।


 ৪. এস-ক্রস উত্তরসূরি


 সাম্প্রতিক জল্পনা জল্পনা প্রকাশ করেছে যে মারুতি সুজুকি একটি নতুন ক্রসওভার চালু করার পরিকল্পনা করছে যা গাড়ি প্রস্তুতকারকের ভারতীয় লাইন আপে ভিটারা ব্রেজার উপরে অবস্থিত।  গাড়িটি অভ্যন্তরীণভাবে D22 নামে কোড করা হয়েছে, এবং সম্ভবত বেঙ্গালুরুর কাছে টয়োটার উত্পাদন ইউনিটে তৈরি করা হবে।  তবে, উপাদানগুলির সোর্সিং মারুতি সুজুকির মাধ্যমে করা হবে বলে আশা করা হচ্ছে।


 এটি লক্ষ করা উচিত যে এই নির্দিষ্ট পণ্যটি একটি মাঝারি আকারের এসইউভি হবে না এবং এটি সেগমেন্টের অধীনে অবস্থিত যা বর্তমানে কিয়া সেল্টোস, হুন্ডাই ক্রাইটা, নিসান কিকস, রেনল্ট ডাস্টার, এমজি হেক্টর ইত্যাদির মতো গাড়ি নিয়ে গঠিত।  সুতরাং, এই পণ্যটি আসলে এস-ক্রসের উত্তরসূরি হতে পারে।


 5. টয়োটা-মারুতি ক্রিটা প্রতিদ্বন্দ্বী এসইউভি


 Toyota-Maruti Creta Rival SUV


গত বছরের ডিসেম্বরে, মারুতি সুজুকি একটি নিয়ন্ত্রক ফাইলিংয়ে প্রকাশ করেছিলেন যে কর্ণাটকের টয়োটার বিদাদি উত্পাদন সুবিধা একটি নতুন এসইউভি উত্পাদন করার জন্য দায়বদ্ধ হবে, যা উভয় ব্র্যান্ডের অধীনে বিক্রি হবে।  এই এস ইউভি আসলে হুন্ডাই ক্রাইটা এবং কিয়া সেল্টোস-প্রতিদ্বন্দ্বী মাঝারি আকারের এসইউভি হবে যা মারুতি সুজুকির লাইন-আপের ভিটারা ব্রেজার উপরে থাকবে এবং গাড়ির টয়োটা সংস্করণটি আরবান ক্রুজারের উপরে অবস্থিত হবে।

 গাড়িটি টয়োটার ডিএনজিএ (দাইহাতসু নিউ গ্লোবাল আর্কিটেকচার) এর উপর ভিত্তি করে তৈরি হবে, যা বিশেষত উদীয়মান বাজারগুলির জন্য ডিজাইন করা হয়েছে।  গাড়িটি চালানো একই 1.5.5-লিটার পেট্রোল মোটর হতে পারে যা ভিটারা ব্রেজ্জার উপর দায়িত্ব পালন করে।  এই ইঞ্জিনটি 105 পিএস এবং 138 এনএম উত্পাদন করতে সক্ষম।  মাইলড-হাইব্রিড প্রযুক্তিটি সম্ভবত স্ট্যান্ডার্ড হিসাবে অফারে থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.